আরও ২ থেকে ৩ দিনের মধ্যে বাড়তে পারে বৃষ্টি



নিজস্ব প্রতিবেদন, কলকাতা: সমগ্র পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও অরুণাচল প্রদেশ-অসম-মেঘালয়-ত্রিপুরা-নাগাল্যান্ড-মনিপুর-মিজোরাম রাজ্যে, উত্তরপূর্ব বঙ্গোপসাগরের বেশিরভাগ অংশে, মধ্য আরবসাগর ও দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগরের আরও কিছু অংশে এবং কর্ণাটক ও উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের কিছু অংশে দক্ষিণপশ্চিম মৌসুমীবায়ু প্রবেশ করেছে। যার জেরে আবহাওয়া কিছুটা মেঘলা। কোথাও হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

মৌসুমীবায়ু প্রবেশের রেখা অবস্থান করছে ১৪.৫°উঃ/৫৫°পূঃ স্থানঙ্ক, ১৫°উঃ/৬০°পূঃ স্থানঙ্ক, ১৫°উঃ/৬৫°পূঃ স্থানঙ্ক, ১৫°উঃ/৭০°পূঃ স্থানঙ্ক, কারওয়ার, মাদিকেরী, কোড়াইকানাল, আদিরামপাত্তিনম, ১২°উঃ/৮৩°পূঃ স্থানঙ্ক, ১৬°উঃ/৮৭°পূঃ স্থানঙ্ক, ২১°উঃ/৯০°পূঃ স্থানঙ্ক, ২৩.৫°উঃ/৯০.৫°পূঃ স্থানঙ্ক, ধুবরী এবং ২৮°উঃ/৮৯°পূঃ স্থানঙ্কের উপর দিয়ে।


আগামী ২ থেকে ১ দিনের মধ্যে উত্তরপূর্ব বঙ্গোপসাগরের অবশিষ্ট অংশে অর্থাৎ তামিলনাড়ু, কর্ণাটক, এবং মধ্য আরবসাগররের দক্ষিণপশ্চিম, পশ্চিম-মধ্য ও উত্তরপশ্চিম বঙ্গোপসাগরের আরও কিছু অংশে এবং মহারাষ্ট্র, গোয়া ও হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ, সিকিম সহ ভারতের বেশ কয়েকটি রাজ্যে মৌসুমীবায়ু প্রবেশ করতে পারে। তার ফলে  উত্তরবঙ্গের বিভিন্ন জেলা সহ দক্ষিণবঙ্গের উত্তরের কয়েকটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আগামী ২৪ - ৪৮ ঘণ্টার মধ্যে এবং দক্ষিনবঙ্গে আরও ২ থেকে ৩ দিনের মধ্যে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। 

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের