ইস্টবেঙ্গলের পর মোহনবাগান স্পোর্টস লাইব্রেরীর উদ্বোধন হয়ে গেল

 


নিজস্ব প্রতিবেদন, কলকাতা: ইস্টবেঙ্গলের পর এবার মোহনবাগানের ময়দানে যুক্ত হল একটি লাইব্রেরী। এদিন ভাষা দিবসের সন্ধিক্ষণে উদ্বোধন হয়ে গেল মোহনবাগান স্পোর্টস লাইব্রেরীর। কিংবদন্তি সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় ও ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ফ্রিতে কেটে একদিন মোহনবাগান স্পোর্টস লাইব্রেরির উদ্বোধন করেন। এছাড়াও উদ্বোধনের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বহু ক্রীড়াবিদ থেকে শুরু করে বিশিষ্ট ব্যক্তিত্বরা। 

মোহনবাগানের সকল কর্তারাও উপস্থিত ছিলেন এই দিনের উদ্বোধনী অনুষ্ঠানে। মোহনবাগানের সভাপতি টুটু বসু উদ্বোধনী উপস্থিত না থাকলেও প্রাক্তন সচিব সৃঞ্জয় বসুকে দেখা গিয়েছে এই দিনে এই অনুষ্ঠানে। 



সুবিশাল এই মোহনবাগানের স্পোর্টস গ্রন্থাগারে থাকছে ১৫০-র উপর বই। অনেক সংস্থাও এগিয়ে এসেছে তাদের নানা রকমের বই সংগ্রহ করে রাখার জন্য। বিভিন্ন ধরনের খেলাধুলোর বই থাকবে এই লাইব্রেবিতে। গবেষক বা সংবাদকর্মীরা মোহনবাগান ক্লাবে বসে তাঁদের পছন্দের বই পড়তে পারবেন। যে কোন বিষয়ে গবেষণার ক্ষেত্রেও কাজে লাগতে পারে মোহনবাগান স্পোর্টস লাইব্রেরী। আগামীতে বিভিন্ন খেলাধুলোর বই নিয়ে বইমেলা করারও পরিকল্পনা রয়েছে মোহনবাগান কর্তাদের। বাংলা ও ইংরেজি উভয় ভাষার বই হাতে পাবেন পাঠকরা। বর্তমান যুগে স্পোর্টস মেডিসিন বা স্পোর্টস সায়েন্স অনেক উন্নত হয়ে উঠেছে। তাই সেই সংক্রান্ত বইও পাওয়া যাবে এই স্পোর্টস লাইব্রেরিতে। মোহনবাগান ক্লাবের সমর্থক ছাড়াও অন্য যেকোনো দলের সমর্থক হোক না কেন মোহনবাগান ক্লাবের এই স্পোর্টস লাইব্রেরী থেকে খেলাধুলা বিষয়ক বই সংগ্রহ করে পড়তে পারবে। এই দিনের এই উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে রূপক সাহা জয়ন্ত চক্রবর্তী এবং রাতুল ঘোষ নামে এই তিন বিশিষ্ট ক্রীড়া সাংবাদিককে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়।

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের