বাগবাজারে বিশ্বের প্রথম শ্রীচৈতন্য মহাপ্রভু মিউজিয়ামের জন্ম দিবস উৎযাপন

 


গোপাল দেবনাথ, কলকাতা: বিশ্বের সর্ব প্রথম শ্রীচৈতন্য মহাপ্রভু মিউজিয়ামের চতুর্থতম জন্ম দিবস উপলক্ষে একটি শিক্ষা মূলক সেমিনারের আয়োজন করা হয়। এদিনের অনুষ্ঠানে আই সি সি আর ডিরেক্টর মীনাক্ষী মিশ্র প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মূল্যবান বক্তব্য পেশ করেন। এছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগবাজার গৌড়ীও মঠের সভাপতি তথা আচার্য্য বি. এস. সন্যাসী মহারাজ, সম্পাদক বি. পি. পুরী মহারাজ , অধ্যাপক জনাব মকবুল হোসেন এবং অধ্যাপক মহুয়া ব্যানার্জী। প্রত্যেক বক্তাই শ্রী চৈতন্য মহাপ্রভুর আদর্শ এবং তার দেখানো পথের কথা বলেন। যে সকল ছাত্র ছাত্রীরা শ্রীচৈতন্য মহাপ্রভুকে নিয়ে গবেষণা করছেন এদিনের অনুষ্ঠানে তারাও উপস্থিত ছিলেন। 

আই সি সি আর ডিরেক্টর মীনাক্ষী মিশ্র শ্রী চৈতন্য দেবের মূর্তিতে মাল্যদান করে বলেন এই অনুষ্ঠানে যোগদান করতে পেরে খুবই খুশি এবং তৃপ্ত। এইদিনের এই অনুষ্ঠানে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, এই মঠের যদি কোনো প্রকার সাহায্যের প্রয়োজন হয় মঠ কমিটি যদি আমাকে জানান এবং যদি সেটা তার পক্ষে সম্ভবপর হয় তবে তিনি অবশ্যই পাশে থাকার চেষ্টা করবেন। অতিব সুন্দর এই শ্রীচৈতন্য মিউজিয়াম সকলের একবার অন্তত দেখা উচিত বলে মন্তব্য করেন উপস্থিত অতিথিবৃন্দ। 


এদিনের অনুষ্ঠান দুটি পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্বের শেষে সকল অতিথি অভ্যাগতদের জন্য প্রসাদের আয়োজন করা হয়। আর শেষ পর্বে শ্রীচৈতন্য গৌড়ীও মঠ কমিটি সারা বিশ্বজুড়ে শ্রীচৈতন্য দেবের চিন্তা ভাবধারা ও আদর্শের কথা প্রচার করেন।

 

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের