এস বি পার্ক সার্বজনিন দুর্গোৎসবের থিম প্রকাশ


নিজস্ব প্রতিবেদন, কলকাতা: এস বি পার্ক সার্বজনিন দুর্গোৎসব কমিটি প্রতি বছর নতুন ভাবে সাজিয়ে তোলে তাদের গোটা দুর্গা পুজোর মন্ডপ। এবছর যে আরো বেশি করে আকর্ষণ কাঁড়তে চলেছে তার আর বলার অবকাশ রাখে না। এস বি পার্ক সার্বজনীন দুর্গোৎসব তাদের উদ্ভাবনী ধারণা এবং উদযাপন শৈলীর জন্য শহরের অন্যতম নজরকাড়া পুজো হিসেবে পরিচিত। তাদের প্রতি বছরের থিমে কিছু না কিছু নতুনত্ব থাকেই। এবারেও তার অন্যথা হচ্ছেনা। কলকাতার প্রেস ক্লাবে এদিন তারা এ বছরের পুজোর ভাবনা প্রকাশ করেন। এবছরের ভাবনা 'এলেম নতুন দেশে'। 

স্টেট ব্যাঙ্ক পার্ক (এস বি পার্ক) সর্বজনীন দুর্গোৎসব, ঠাকুরপুকুর, এখনও পর্যন্ত তাদের উচ্চ মানের দৃষ্টিভঙ্গি এবং গভীর চিন্তার দ্বারা পুজো তথা বলা ভালো বিশেষভাবে, দুর্গা পুজোর সাথে জড়িত। সংস্থাটি পুজোর ব্যাপারটিকে গবেষণা এবং সৃজনশীল কল্পনার জগতে রূপান্তরিত করেছে। এস বি পার্ক সর্বজনীন দুর্গোৎসব, ঠাকুরপুকুর, এই অক্টোবরে তাদের ৫৩ তম বছর উদযাপন করছে৷

এই দিনের এই অনুষ্ঠানে বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিত্বের উপস্থিতিতে ঝলমলে ছিল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অভিনেত্রী তথা এস বি পার্ক সার্বজনীন দুর্গোৎসব ২০২৩-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর সম্পূর্ণা লাহিড়ী, সঙ্গীত পরিচালক  জয় সরকার, যিনি থিম মিউজিকও তৈরি করেছেন; রামানন্দ বন্দ্যোপাধ্যায়, শিল্পী যিনি এই বছরের প্রতিমা ডিজাইন করেছেন; আরিঘনা সাহা, সহকারী শিল্পী; শিবশঙ্কর দাস, মূল থিমের প্রধান ডিজাইনার এবং শিল্পী; বরুন কর, লাইট ডিজাইনার, ভিজিটিং ফ্যাকাল্টি, এনএসডি, নিউ দিল্লি এবং থিয়েটার ডিরেক্টর, মৃণাল কান্তি মন্ডল, শিকা ইন্ডিয়া প্রাইভেট লিমিটেড এর জাতীয় বিক্র‍য় প্রবন্ধক সহ আরও অনেক বিশিষ্ট ব্যক্তিত্ব।
সঙ্গীত পরিচালক জয় সরকার এবছর এই পুজোর থিম মিউজিক তৈরি করেছেন। 

সাংবাদিকদের মুখোমুখি হয়ে এস বি পার্ক সার্বজনিন দুর্গোৎসব কমিটির সভাপতি  সঞ্জয় মজুমদার বলেন, “এস বি পার্ক সার্বজনিন তাদের থিম- 'এলেম নতুন দেশে'- র মাধ্যমে ৫৩ তম বছর উদযাপন করতে পেরে অত্যন্ত গর্বিত। বর্তমানের এমন সংকটময় সময়ে, যখন চারপাশের বিশ্ব রাজনীতি, ধর্ম, পুঁজিবাদ এবং জলবায়ু সংকটের কারণে প্রতি সেকেন্ডে আমাদের উৎকন্ঠিত হয়ে থাকতে হচ্ছে, তখন এস বি পার্ক শৈল্পিক কল্পনার মাধ্যমে একটি সমাধানে পৌঁছানোর চেষ্টা করতে চায়। এই পুজো দেশের প্রতিটি রাজ্যকে স্বাগত জানায় এবং এর ব্যানারগুলি দেশের প্রতিটি রাজ্যের আঞ্চলিক ভাষায় প্রদর্শিত হবে। আমরা আত্মবিশ্বাসী যে এই বছরও মানুষ আমাদের প্রচেষ্টার প্রশংসা করবে।” 

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের