"এইভাবেই বিপদ থেকে রক্ষা করা আমাদের নৈতিক কর্তব্য", জানালেন যুব নেতা তারক  
অসময়েও পাশে দাঁড়িয়ে দেওয়া প্রতিশ্রুতি বজায় রাখলেন কামারহাটি পৌরসভার ২৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি তারক দত্ত। লকডাউন শুরুর পর থেকেই ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে খোঁজ নিয়েছেন তিনি। কখনও নিত্য প্রয়োজনীয় খাদ্য  সামগ্রী আবার কখনও রান্নার জন্যে সরঞ্জামও পৌঁছে দিয়েছেন লোকের ঘরে। তৃণমূল নেতা মদন মিত্রের সহযোগিতায় তারক দত্ত এবং কামারহাটি মহিলা তৃণমূল কংগ্রেসের কার্যকারী সভানেত্রী সীমা দাসের উদ্যোগে রান্না করা খাবারদাবারও পৌঁছে দেন ওয়ার্ডের অসহায় মানুষদের কাছে। অথচ ওয়ার্ডের কাউন্সিলার শ্যামল চক্রবর্তী একবারও খোঁজও নেন না এলাকাবাসীর। অভিযোগ ওয়ার্ডের বাসিন্দাদের। 
আমফানের প্রভাবে কলকাতার বিভিন্ন জায়গা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে। কামারহাটির ২৮ নম্বর ওয়ার্ড এলাকাও তার ব্যতিক্রম ছিল না। ঝড়ের প্রবল দাপটে এলাকার বহু বড় বড় গাছ  উপড়ে গিয়েছিল । কোথাও মাটি সমেত লাইট পোস্ট উপড়ে গিয়ে বিদ্যুৎ পরিষেবা বিছিন্ন হয়ে পড়েছিল । সেই খবর কাউন্সিলারের কানে গেলেও কোনো ভ্রূক্ষেপ নেয় না তিনি। ওয়ার্ডের এই সমস্যায় ঝাঁপিয়ে পড়ে নিজেরাই দিনের দিন গাছ কেটে পথ চলতি রাস্তাঘাট ফাঁকা করেন। এতে ওয়ার্ডের বাসিন্দারাও প্রশংসা করেছেন। তারা জানিয়েছেন, আগামীদিনে এইভাবেই পাশে পাবেন ভেবে তারা আরো আশাবাদী
নিজেদের প্রাণের ঝুঁকি নিয়েও রেড জোন বেলঘরিয়ার বুকে ওয়ার্ডের বাসিন্দাদের মুখে খাবার পৌঁছে দেওয়ার জন্যে অনবরত উদ্যোগ নিয়ে যাচ্ছেন তারা। ২৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল কর্মীরা সারাবছরে মত এই সময়েও এলাকাবাসীর পাশে থাকতে পেরে খুবই খুশি। এই সঙ্কটে তাদের কথা ভাবতে পেরে নিজেদের ধন্য মনে করছেন বলে জানালেন তারক দত্ত। তিনি বলেন, "আমার ওয়ার্ডের লোকেদের পাশে নিজেদের সামর্থ্য অনুযায়ী থাকতে পেরে খুব ভালো লাগছে। এইভাবে সকলেই এগিয়ে আসুন আমরা হাতে হাত মিলিয়ে করোনা মোকাবিলা করি । "  

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের