অনায়কোচিত প্রস্থান


অর্ণব কুমার মন্ডলঃ 
  যে গল্প ভবিষ্যতের গল্প কিন্তু কাল্পনিক। বর্তমানে সেই গল্পের কোন নায়ক যদি বর্তমান পৃথিবীতে আসে , তবে তাকে বাস্তবের মানুষরা ছেঁড়াকাটা করতেই ভালবাসে । কারণ সে তাদের থেকে বেশি জানে আর অতিরিক্ত জানা পুরনোদের পক্ষে ক্ষতিকারক।

আর এরাই পৃথিবীতে ক্ষণজন্মা যাদের অসীম প্রতিভা অথচ পরিস্ফুটনের জায়গা পায় না আর পেলেও পৃথিবীর বুকে তাদের পদচিহ্ন এঁকে যায় । এমনি এক ক্ষণজন্মা যার জন্ম ১৯৮৬ র ২১ শে জানুয়ারী আর রহস্য রোমাঞ্চে মরা মৃত্যু ১৪ই জুন  ২০২০।

 ঠিকই ধরেছেন সুশান্ত সিং রাজপুতের কথা বলছি । ক্ষণজন্মা নন আসলে । বানানো হল industry র স্বার্থে । গল্প শুরু করেছিলেন লড়াই দিয়ে । ছোটপর্দা থেকে বড় পর্দায় ফিরে আসা এক জাদুকর ।  সুশান্তের এক প্রাক্তন ভক্ত এবং প্রাক্তন বান্ধবী অঙ্কিতা লোখান্দে দাবি করেছেন যে self motivated মানুষের শেষ কখনও আতমহত্যা নয়। যদিও বলিউড র পোষা মহারাষ্ট্র পুলিশ ও মৃত্যু পরবর্তী ডাক্তারি পরীক্ষা  তাই জানালো । সুশান্তের বাবা কে. কে. সিং র এফ. আই .আর. আর বিহার পুলিশের আই পি এস অফিসার বিনয় তিওয়ারি ও তার দলকে মুম্বাই গিয়ে তদন্তে না সহযোগিতার অভিযোগ উঠেছে মহারাষ্ট্র পুলিশের বিরুদ্ধে । তদন্তে নেমে বিহার পুলিশেকে ময়নাতদন্তের রিপোর্টের সঙ্গে বাস্তবে ঘটা ঘটনার অঙ্ক মেলাতে বেগ পেতে হয় যথেষ্ট । এখনও অব্দি জানা গেছে 

প্রাক্তন বান্ধবী রিয়া চক্রবর্তী ও তার পরিবার সুশান্তের ব্যাংক অ্যাকাউন্ট থেকে ১৪ কোটি টাকা আত্মসাৎ করেছেন । এই টাকা প্রতিবারই সুশান্তকে খাবারের সাথে ঘুমের ওষুধ খাইয়ে তোলার অভিযোগ উঠেছে । এই তদন্তে শেষ পাওয়া খবর অব্দি আমির খান এবং আরও বিখ্যাত ব্যাক্তিত্তরা জড়িত বলে জানিয়েছে পুলিশ ।  সুশান্তের লক্ষ ছিল এই বছরে তিনি হলিউডে পা রাখবেন । ৫০ কোটি সম্পত্তি বানানোর লক্ষ্যমাত্রাও ছিল তাঁর । তবে কোথাও যেন ইতিহাসের পুনরাবৃত্তির কথা সত্যি হয়ে গেল আবার । করোনার ভয়াবহতার মধ্যেই আবার এক অভিমন্যু বধ দেখল মানুষ । পুলিশের তদন্ত যেন ক্রমশই সেদিকে ইঙ্গিত দিচ্ছে । 

 বাস্তব অভিনয়ধর্মী সিনেমা এবং সুশান্থহীন industry একইসঙ্গে প্রতিবাদী হয়েছে সুশান্তের মতো বহু প্রতিভাধর তারকাদের মৃত্যুর জন্য । এই প্রতিবাদে অভিনেত্রী কাঙ্গানা রানাউত থেকে শুরু করে বিদ্যুৎ জাম্বাল সবাই প্রতিবাদী হয়েছেন। commercial ফিল্মের নায়করা বয়কট হওয়ার ভয়ে সি . বি .আই তদন্তে সায় দিয়েছেন কারণ একদিকে যেমন  আলিয়া ভাট ও আদিত্য রায় কাপুর অভিনীত "সড়ক ২"  এর trailer একদিনে সর্বোচ্চ অপছন্দের তালিকায় নাম লেখাল তেমনি অপরদিকে সুশান্ত আনুরাগি আনুরাগিনিদের জন্য ইউটিউবে সর্বোচ্চ পছন্দ হওয়া trailer এবং ও. টি .টি তে মুক্তিপ্রাপ্ত সর্বোচ্চ ব্যাবসা করা সুশান্ত অভিনীত শেষ সিনেমা "দিল বেচারা"। বলিউড মাফিয়াদের ভয়ে এমনই লক্ষ সুশান্ত ভারত হারাবে কিনা তাঁর উত্তর সঠিক তদন্তই দিতে পারবে   ।

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের