তোলা আদায়ে ব্যর্থ হওয়ায় শ্লীলতাহানির অভিযোগ তৃনমূলের নামে

 বলোরাম বোস, পাণিহাটিঃ পানিহাটিতে এক লক্ষ টাকা তোলা না দিতে চাইলে  আক্রান্ত হলেন এক মহিলা । তোলাবাজদের হাতে আক্রান্ত মহিলার বাড়িতে দেখা করতে যান আজ পানিহাটি সিপিআইএম এক নম্বর এরিয়া কমিটির মহিলা এবং সিপিআইএম নেতৃত্ব। ঘটনার সূত্রপাত গত সোমবার। লকডাউনের দিন রাত্রিবেলায় বিশ্বনাথ দে বয়স ৭০ বছর, অবসরপ্রাপ্ত তিনি । রাজারামচক ঘাট রোড বাড়িতে তৃণমূলের একদল যুবক সহ দুইজন মহিলা বিশ্বনাথ বাবুর বাড়িতে হানা দেয় । তারা গিয়ে বিশ্বনাথ বাবু কে বলেন , তাদেরকে এক লক্ষ টাকা দিতে হবে তখন বিশ্বনাথ বাবু বলেন এই এক লক্ষ টাকা দেব কেন?  তৃণমূলের এই তোলাবাজ  বলেও তাদের অভিহিত করা হয়। তাতে তারা রেগে যান এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন বিশ্বনাথবাবুকে। অভিযুক্তরা বলেন , বিবির বাগানে ধানকল মোড়ে বিটি রোডের উপরে পানিহাটি পৌরসভা অন্তর্গত ১৪ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর জয়ন্ত দাস যার ডাকনাম গোবিন্দ দাস তার পার্টি অফিসে দেখা করতে হবে । এখনি যেতে হবে তাদের।  বিশ্বনাথ বাবু খুবই অসুস্থ । উনার স্ত্রী আছে । ওই বাড়িতে স্বামী-স্ত্রী দুজনে থাকেন । তাদের দুই মেয়ে । তারা দুজনেই বিবাহিত। 


  

তৃণমুলের তোলাব্জির টাকা দিতে না চাইলে বিশ্বনাথবাবুর ওপর মারধর চালানো হয়। হুমকি শাসানি দেওয়া হচ্ছিল তাকে। বড় মেয়েকে খবর পেয়ে মায়ের সাথে দেখা করতে আসেন। বড় মেয়ে বাবার বাড়িতে রাজারামচক ঘাট রোড জান । সেখানে তখন তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর জয়ন্ত দাস ডাক নাম গোবিন্দ তার লোকজনেরা বিশ্বনাথ বাবু বড় মেয়েকে দেখে তোলাবাজ তৃণমূলের ছেলেরা রাজু পাল ডাক নাম টুটুন সে তখন বিশ্বনাথ বাবুর বড় মেয়ে শর্মিষ্ঠা কলের উপরে চড়াও হয় । অভিযোগ শ্লীলতাহানিরও। তার জামা কাপড় ছিড়ে দেয় এবং তাকে ভীষণভাবে হ্যানস্তা করে । সে তখন তার স্বামীকে খবর দেয় তার স্বামী ও বিশ্বনাথ বাবুর বাড়িতে চলে আসে সে যখন প্রতিবাদ করতে যায় । তার জন্যে তার উপরে তৃণমূলের এই তোলাবাজ এরা তেড়ে আসে । সেখান থেকে শর্মিষ্ঠা কল এবং তার স্বামী খরদহ থানায় যায়। সেখানে তাদের এই  অভিযোগ নিতে অস্বীকার করলেও পরবর্তীকালে খড়দহ থানা্র পুলিশ অভিযোগ নেয় । তার ওপরে এফআইআর করে খরদহ থানায় । সেখানে উপস্থিত থাকা থানার মহিলা কনস্টেবলরা তাদের দেখে হাসাহাসি করে । তখন অভিযোগকারী সেই  মহিলা কনস্টেবলদের উদ্দেশ্যে বলেন , আপনারাও তো মহিলা । রাজ্যের মুখ্যমন্ত্রীও মহিলা । তবে একজন মহিলার এইভাবে হেনস্থাতে আপনারা হাসচ্ছেন? তার জামা কাপড় ছেড়ে দেওয়া হয়েছে এটা দেখে মজা পাচ্ছেন? যদি আপনাদের সাথে এমন হত তবে আপনারা কি করতেন ?

সুবিচারের দাবিতে ঘটনার দিনই শর্মিলা কল নিজে এই অতাচারের কথা সোশ্যাল মিড়িয়ায় জানান। তাতেই প্রতিবাদের সুরে কেঁপে ওঠে বিরোধীরা। এদিন অতাচারিত শর্মিলার সাথে দেখা করতে তার বাড়িতে যান পানিহাটি এক নম্বর এরিয়া কমিটির পক্ষ থেকে । সিপিআইএম উত্তর জেলা কমিটির অন্যতম সদস্য অনির্বাণ ভট্টাচার্যের নেতৃত্বে যুথিকা সরকার , প্রিয়াঙ্কা কাঞ্জিলাল ভট্টাচার্য্য সহ এলাকার বেশ কিছু মহিলা এবং মহিলা সমিতির নেতৃত্ব সিপিএমের কর্মী-সমর্থকরা শর্মিষ্ঠা কলের বাড়িতে যান । উনার সাথে কথা বলেন । সমস্ত ঘটনাটা তারা শোনেন।  এবং আক্রান্ত প্রতিবাদী মহিলা বলে আসেন তারা শর্মিলাদেবীকে।  সিপিআইএম কর্মী এবং মহিলা সমিতি আপনার পরিবারের পাশে আছে । যেকোনো প্রয়োজনে আমাদেরকে ফোন করলেই আমরা আপনার পাশে এসে দাঁড়াবো । আশ্বাস নির্যাতিতাকে। 

 

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের