বন্ধ করে দেওয়া হলো পিডব্লিউডি রোড থেকে বিটি রোড স্ট্যাটিস্টিকাল পর্যন্ত নতুন ব্রিজ



বলোরাম বোস, ডানলপঃ  ডানলপ মোড়ে  পিডব্লিউডি রোড থেকে বিটি রোড স্ট্যাটিস্টিকাল পর্যন্ত নতুন ব্রিজ আবার বন্ধ করে দেওয়া হলো পিডব্লিউডি দপ্তর । স্ট্যাটিস্টিকালের দিক থেকে ডানলপ মোড়ের দিকে বিটি রোডের উপরে ৬ এবং ৭ নম্বর পিলার পর্যন্ত ভগৎ সিং এর মূর্তির সামনে পিলারে গার্ডার নষ্ট হয়ে যায় । যার জন্য ভারী যানবাহন চলাচল ওই ব্রিজের উপর দিয়ে চবন্ধ করে দিল পিডব্লিউডি কর্তৃপক্ষ । কয়েক মাস আগে দীর্ঘদিন বন্ধ রেখে ওই দুই পিলারের গার্ডারের কাজ করা হয় । তার পরেও আবার একই পিলারের গার্ডারের কাজ করতে হবে। এত তাড়াতাড়ি বারবার খারাপ হয়ে যায় কিভাবে? -  প্রশ্ন উঠছে ডানলপ অঞ্চলের মানুষের পক্ষ থেকে।  এই ব্রিজ বন্ধ করে দেওয়ার ফলে ব্যপক যানজট সৃষ্টি হচ্ছে ডানলপ মোড়ে। বিটি রোড ধরে পি ডব্লিউ ডি রোড দক্ষিণেশ্বর দিকে গোপাল লাল ঠাকুর রোড যানজটের ফলে মানুষের নাভিশ্বাস উঠে যাচ্ছে  যাতাযাতের ক্ষেত্রে। যথেষ্ট বেগ পেতে হচ্ছে পথচলতিদেরও।  কিন্তু কিছুদিন আগে দু'মাস ধরে লকডাউন চলল সেই সময় ঠিক না করে পুজোর ঠিক আগে আবার ব্রিজ বন্ধ করে কাজ শুরু হওয়ার ফলে নিত্যযাত্রীরা সমস্যার মুখে পড়তে হচ্ছে । 

একে তো ট্রেন বন্ধ । রাস্তায় বাসের সংখ্যা কম।  তার ফলে যদি এই যানজট হয় মানুষ অফিস বা গুরুত্বপূর্ণ কাজে যাওয়া আসা করার সময়ে সমস্যায় পড়বেনই। সেই সমস্ত সমস্যার মুখে পড়তে হচ্ছে ডানলপ থেকে ব্যারাকপুর এর দিকে যেতে গেলে। রথতলা ছাড়িয়ে যানজট চলে আসছে  এরফলে। নীলগঞ্জ রোড জুড়ে যানজট হয়ে যাচ্ছে।  দীর্ঘসময় লাগছে ডানলপের মোর পারাপার করতে ।  এই ব্রিজের কাজ শুরু হবে কবে তা সঠিকভাবে জানাতে পারছে না পিডব্লিউডি কর্তৃপক্ষ। রাইটস এই ব্রিজের পরীক্ষা-নিরীক্ষা করছে আজকেও মিটিং হয়েছে । রাইটস কাজ করার কথা ঘোষণা করার পরে পিডব্লিউডি. দপ্তর এই ব্রিজের গার্ডারের কাজ শুরু করবে । 

একদিকে শ্যামবাজারে টালা ব্রিজ ভেঙে ফেলা হয়েছে । তার মধ্যে আবার এই ব্রিজ আটকে রেখে দেওয়া হলে । যানজটের জেরে নাজেহাল হতে হচ্ছে নিত্যযাত্রী সহ সাধারণ মানুষকে। সবেদা বাগানের সামনে ব্রিজের মুখটা আটকে দেওয়া হয় ।পি ডব্লিউ ডি রোড এর উপর । সেখানে লেখা হয় 3টির বেশি গাড়ি এই ব্রিজের উপর দিয়ে যাতায়াত করবে না । কিন্তু আমাদের ক্যামেরাতে উঠে আসলো টনের বেশি গাড়ি ওই ব্রিজ দিয়ে যাচ্ছে । ডানলপ ট্রাফিকের সিভিক ভলেন্টিয়ার দাঁড়িয়ে আছে । তাদের সামনে দিয়েই ভারী যান ওই ব্রিজ দিয়ে উঠে যাচ্ছে ।    


যে রক্ষক সেই ভক্ষক । উড়ালপুলটি যদি ভারী যান চলাচলের যোগ্য না হয়ে থাকে পাহারা দেওয়ার জন্য যাদেরকে রাখা হয়েছে তাহলে তারা কি দায়িত্ব পালন করছে ? পুলিশের উচ্চপদস্থ ট্রাফিক অফিসাররা কি করছেন ? - প্রশ্ন উঠছে 

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের