নির্দেশ হাইকোর্টের পুজোর অনুদানের হিসেব দিতে হবে



বিশ্বজিৎ দাস,কলকাতাঃ পুজো অনুদান নিয়ে; কড়া হাইকোর্ট। দিতে হবে পাই পয়সার হিসাব। পুজোর অনুদান ৫০০০০ টাকা; কিসে খরচা করতে হবে; তাও বলে দিল হাইকোর্ট। “জনগণের টাকা জনস্বার্থেই ব্যবহার করতে হবে”। পুজো অনুদান মামলায় পরিষ্কার জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "পুজো কমিটিগুলিকে তাদের প্রাপ্যের ৭৫ শতাংশ টাকা মাস্ক ও স্যানিটাইজার কিনতে ব্যবহার করতে হবে। বাকি ২৫ শতাংশ ব্যবহার করতে হবে; পুলিশের সঙ্গে যৌথ করোনা সচেতনতা প্রচারে।" 

কোনও অনুষ্ঠান বা পুজো কমিটির বিনোদনে, ওই টাকা খরচ করা যাবে না”। বিল ভাউচার সব হিসেব, সরকারকে দিতে হবে; নির্দেশ কলকাতা হাইকোর্টের।


এদিন তাঁর পর্যবেক্ষণে, বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, “অনুদান ঘোষণার সময় মুখ্যমন্ত্রী যা বলেছিলেন; আর সরকারের তরফে প্রকাশিত নির্দেশিকায় যা রয়েছে, তাতে কোনও মিল নেই”। রাজ্যের পুজো কমিটিগুলিকে অনুদান ঘোষণার সময়; মুখ্যমন্ত্রী বলেন, “এবছর পুজোয় বিজ্ঞাপণ পাচ্ছেন না উদ্যোক্তারা; তাই অনুদানের রাশি বৃদ্ধি করেছে রাজ্য সরকার”। যদিও নবান্ন থেকে জারি নির্দেশিকায় জানানো হয়েছে; “মাস্ক ও স্যানিটাইজার কিনতে, এবং করোনা সচেতনতা মূলক প্রচার" ।।


Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের