সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের


সৃঞ্চিণী পোদ্দার, কলকাতা: একটাই লক্ষ্য সকলের জন্যে কিছু করা। যাদের কথা কেউ ভাবে না। যাদের খোঁজ কেউ নেন না। তাদের পাশে দাঁড়াতে ছুটে যান নীলকন্ঠ চক্রবর্তী। করোনার মত মহামারী হোক কিংবা আমফানের মত প্রাকৃতিক বিপর্যয় হোক না কেন। নিজের পরিবারের লোক মনে ভেবে প্রয়োজনীয় জল, কোথাও খাবারও পৌঁছে দিয়েছেন নীলকন্ঠ। নিজের আয়ের কিছু অংশ দিয়ে নিজের একক প্রচেষ্টায় রক্তদান শিবিরের আয়োজন করে মুমূর্ষ রোগীদের রক্তের ঘাটতি মেটাতে উদ্যোগী হন তিনি। আবার সেই সমস্ত রক্তদাতাদের উৎসাহ দিতে নিজের পকেট থেকে টাকা ব্যয়ে নানা রকম উপহারও দেন নীলকন্ঠ চক্রবর্তী। 




কারোর কাছে ভগবান। আবার কারোর কাছে বিশিষ্ট সমাজ সেবক। এক ডাকে যাকে সব সময় পাওয়া যায় অসহায়ের সহায় তিনি হলেন নীলকন্ঠ চক্রবর্তী। তার একান্ত প্রচেষ্টায় সুন্দরবন সহ রাজ্যের বিভিন্ন জেলার প্রত্যন্ত অঞ্চলের মানুষের স্বাস্থ্য পরিষেবা দিতে বিশেষ স্বাস্থ্য পরীক্ষা শিবিরের আয়োজন করেছেন নিজে। 

আবার অনেক সময় শ'য়ে শ'য়ে মানুষদের হাতে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন। গাছ লাগিয়ে সুস্থ সমাজ গড়ার বার্তা তুলে দিতেই পিছু পা হননি তিনি। 



করোনা আক্রান্ত রোগীর চিকিৎসার ব্যবস্থা করে দেওয়া থেকে শুরু করে করোনার ভ্যাকসিন পাওয়ার ব্যবস্থা করে সমাজের অসহায় করুনদের সহযোগিতা করে গিয়েছেন অনবরত। দিনের পর দিন সকলের জন্যে ভাবা অত্যন্ত মহৎ কাজ , বললেন সমাজসেবীরাও ।   

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি