*করোনা আমফানের জোড়া ফলায় বিদ্ধ বাংলার কেবল অপারেটিং সিস্টেম*

সোমনাথ সরকার: করোনা ঠেকাতে লকডাউনের জেরে আর্থিক সংকট ছিলই। এবার তার সঙ্গে যুক্ত হয়েছে বিধ্বংসী আমফানের তাণ্ডব। বাংলা জুড়ে ঝড়ের দাপটে ছিঁড়ে পড়ে আছে কেবলের তার। গাছ পড়ে বাড়ি ধসে এমন লণ্ডভণ্ড দশা অভূতপূর্ব। 

এমতাবস্থায়, কেবল অপারেটররা পরিষেবা দেওয়ার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন। লকডাউনের জেরে মানুষের কাছ থেকে পাওনা অর্থ চাইতে পারছেন না অনেকেই। সংযোগ বিচ্ছিন্ন করতেও মানবিকতায় বাধছে। অনেকে ওয়ার্ক ফর্ম হোম চালাতে পারছেন এদের ইন্টারনেট পরিষেবার জন্যই। 

আমফানের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত বহু জায়গায় এখনও পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক নয়।অনেক জায়গায় বিদ্যুতের তার ও কেবলের তার একসঙ্গে ছিঁড়ে পড়ে আছে, বিপজ্জনক অবস্থায়। বাজ পড়ে যন্ত্রাংশের ক্ষতি হয়েছে প্রচুর। সব মিলিয়ে দিশাহারা অবস্থা। 

তবুও তাঁরা আপ্রাণ চেষ্টা করছেন গ্রাহকদের পরিষেবা দেওয়ার। অন্যদিকে, গ্রাহকদেরও মনে রাখতে হবে কেবল অপারেটিং সিস্টেমের সঙ্গে যুক্ত মানুষদেরও পরিবার পরিজন আছে। তাঁদেরও রোগাক্রান্ত হওয়ার ভয় আছে, দুর্ঘটনার শিকার হওয়ার আশঙ্কা আছে। সর্বোপরি আর্থিক চাহিদা আছে। অতএব, এই দুর্দিনে কেবল অপারেটর ও গ্রাহকের হাত ধরাধরি করে চলাই মঙ্গল। কোনো কারণে সাময়িক বিভ্রান্তি সৃষ্টি হলেও সৌহার্দ পূর্ণ সম্পর্ক বজায় রাখা একান্ত কাম্য। 



Comments

Popular posts from this blog

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি