পরিত্যক্ত জমিতে বেআইনিভাবে গড়ে উঠলো তৃণমূলের পার্টি অফিস  
বলোরাম বোস, নিমতাঃ ২০১১ সালের পর থেকে বিটি রোডের উপর দিয়ে পি ডাবলু ডি দপ্তরের জমির উপরে সরকারি জমিতে পার্টি অফিস গড়ে উঠেছে । বিভিন্ন জায়গায় সরকারি জমি দখল করে বেআইনিভাবে পার্টি অফিস তৈরি করেছে তৃণমূল কংগ্রেস। 
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ভাইরা সরকারি জমি দখল করে ড্রেন আটকে বিভিন্ন জায়গায় গড়ে তুলেছেন তৃণমূলের পার্টি অফিস । এইবার অভিযোগ উঠল উত্তর দমদম পৌরসভার অন্তর্গত নিমতা অঞ্চলে ফতুল্লাপুর কল্যাণী এক্সপ্রেসওয়ে এর উপরে খাস জমিকে ঘিরে। এই জমিতে মুখ্যমন্ত্রীর দলের ভাইয়েরা পার্টি অফিস গড়ে তুলছে। ঘটনাটি ঘটেছে উত্তর দমদম পৌরসভার অন্তর্গত 4 নম্বর ওয়ার্ড এবং 34 নম্বর ওয়ার্ডের মাঝখানে । এই দুটি ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের পৌর প্রতিনিধি ছিলেন প্রাক্তন তৃণমূল কংগ্রেসের পৌর প্রতিনিধি শেখ নাজিম উদ্দিন 4 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এবং তার স্ত্রী সুলতানা বিবি 34 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর । স্বামী এবং স্ত্রীর উদ্যোগে সরকারি খাস জমিতে গড়ে তোলা হচ্ছে তৃণমূলের পার্টি অফিস । জমিটি ফতুল্লাপুর মৌজার অন্তর্গত জে এল নম্বর 3 দাগ নাম্বার 624 এই খাস জমিতে। সেখানেই গড়ে উঠছে তৃণমূলের পার্টি অফিস ।এলাকার মানুষেরা অভিযোগ করছেন,  এই সরকারি জমিতে কি করে পার্টি অফিস গড়ে তোলা হয়। ইতিমধ্যেই এলাকার মানুষের পক্ষ থেকে উত্তর দমদম পৌরসভায় লিখিত অভিযোগ করা হয়েছে । এবং নিমতা থানায় অভিযোগ জানাতে গেল্র তাদেরকে দীর্ঘক্ষন বসিয়ে রেখে অভিযোগ নেওয়া হয়নি ।এই খাস জমিতে বাঁশঝাড়,গাছ কেটে কল্যাণী এক্সপ্রেস এর উপরে পার্টি অফিস নির্মাণ হচ্ছে । তারপরে ওই জায়গাতে বিভিন্ন দোকান বসিয়ে সেই জায়গা বিক্রি করার চক্রান্ত চলছে । 
একদিকে করোনা ভাইরাসে আক্রান্ত মানুষেরা চিকিৎসা পাচ্ছে না । ঘুরে বেড়াতে হচ্ছে হাসপাতাল হাসপাতাল । আবার অনেকের মৃত্যু ঘটছে আমফান ঝড়ে । ক্ষতিগ্রস্ত মানুষের টাকা চুরি করছে । ত্রাণ চুরি করা হচ্ছে রেশনের চালও।  করোনা ভাইরাস এর সময় লকডাউনে সংকটের সময় বামপন্থীরা যখন ছাত্র যুব মহিলা সহ শ্রমিক সংগঠন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে আর এই দুর্দিনে সুযোগকে ব্যবহার করে মাননীয়া মুখ্যমন্ত্রী অনুপ্রেরণায় নিমতা অঞ্চলের খাস জমি দখল করে পার্টি অফিস গড়ে তোলা হচ্ছে । এলাকার মানুষ দরকার হলে তারা আদালত পর্যন্ত যাবে । এই অন্যায় কাজের বিরুদ্ধে এলাকার মানুষ প্রতিবাদে সামিল হবেন বলে জানিয়েছেন। এলাকাবাসীরা ব্যারাকপুর পুলিশ কমিশনারকে এই বিষয়টি জানাবে বলে জানিয়েছেন। 4 নম্বর ওয়ার্ডের প্রাক্তন তৃণমূলের কাউন্সিলর শেখ নিজাম উদ্দিন বর্তমানে উত্তর দমদম পৌরসভার পরিচালক মন্ডলীর মধ্যে রয়েছেন। এলাকার মানুষ উত্তর দমদম পৌরসভার লিখিত অভিযোগ জানিয়েছে। এখন দেখার প্রশাসন এর বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করে।

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের