বাংলার বেহাল ফেরাতে বিক্ষোভ মিছিল


বিনা পয়সায় রাজ্যে চিকিৎসা ব্যবস্থা চালু করতে হবে" দাবি বারাকপুর ২ নঃ পঞ্চায়েত সমিতির 

বলোরাম বোস, সোদপুরঃ লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। দিনের পর দিন যেন জাঁকিয়ে বসছে করোনা। এখন ভ্যাকসিন আবিষ্কারই তাই একমাত্র লক্ষ্য। ইতিমধ্যেই বাংলা জুড়ে করোনা মারণ রোগকে ঘিরে চলছে রমরমা ব্যবসা। কোনো রোগী বিনা চিকিৎসায় ঘন্টার পর ঘন্টা ছটফট করতে করতে মারা যাচ্ছেন । আবার কোনো রোগী পরসার অভাবে চিকিৎসার সুযোগ পাচ্ছে না। অথচ রাজ্য সরকার তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন রাজ্যের বিনা মূল্যে করোনা চিকিৎসার কথা। অথচ সে সব কোথায় হচ্ছে? এমনকি বহুক্ষণ অ্যাম্বুলেন্সের খোঁজ করলেও তার দেখা নেই। বিনামূল্যে করোনা চিকিৎসার কথা ঘোষণা করলেও সেই কথা কি সমস্ত হাসপাতালগুলো মানে? শুনছে সেই সমস্ত অসহায় করুন রোগীদের কান্নার আওয়াজ?
এই সমস্ত প্রশ্নের উত্তরের দাবিতে আজ বারাকপুর ২ নম্বর পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করা হয়।
একাধারে বিনামুল্যে কোভিড পরীক্ষার ব্যবস্থা করতে হবে । তার সাথে সাথে রাজ্যের আর্থিক ভাবে পিছিয়ে পড়া মানুষদের জন্যে সম্পূর্ণ বিনামূল্যে অ্যাম্বুলেন্স পরিষেবা দিতে হবে। এই সমস্ত দাবির কথা উল্লেখ করে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে এবং সোদপুর রোডের সংযোগস্থলে রাস্তা জুড়ে চলে এই বিক্ষোভ। সোদপুর বিডিও অফিসের সামনে বারাকপুর ২ নম্বর পঞ্চায়েত সমিতির সদস্যরা মিলে বিক্ষোভ প্রদর্শন করেন।
করোনার আবহের মাঝে গোঁদের ওপর বিষ ফোঁড়ার স্বরুপ এল আমফান। তার জেরে বহু মানুষ হারিয়েছেন তাদের মাথা গোঁজার ঠাই। সরকারের পক্ষ থেকে সেই ক্ষতিপূরণের টাকা রাজ্যের প্রপকৃত ক্ষতিগ্রস্তরা পায়নি। ক্ষতিপূরণের নামে দূর্নীতির প্রতিবাদ করা হয় এই বিক্ষোভ কর্মসূচীতে। এই কর্মসূচীতে উপস্থিত ছিলেন দুলাল চক্রবর্তী, অনির্বাণ ভট্টাচার্য, মানিক দত্ত গুপ্ত প্রমুখ। বিক্ষোভে উল্লেখিত সমস্ত বিষয় নিয়ে আজ বিডিও অফিসে ডেপিটেশনও জমা দেওয়া হয়। 

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের