কুমারগঞ্জ পাচারকারী সন্দেহে এক যুবককে মারধরের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে, প্রতিবাদে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ বাসিন্দাদের

 


সুদীপ পাল,বালুরঘাট: রাতের অন্ধকারে হাট থেকে বাড়ি ফেরার সময় পাচারকারী সন্দেহে এক যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠল বিএসএফের বিরুদ্ধে। বুধবার রাতে ভারত-বাংলাদেশ সীমান্তে দক্ষিণ দিনাজপুর জেলার কুমারগঞ্জ ব্লকের সমঞ্জিয়া দাউদপুর এলাকার ঘটনা। ঘটনার পরে ওই যুবককে উলঙ্গ অবস্থায় রাস্তাতেই ফেলে রাখা হয় বলে অভিযোগ। খবর পেয়ে স্থানীয় বাসিন্দারা এলাকায় পৌঁছতেই সেখান থেকে সরে যান বিএসএফ কর্মীরা। ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে ওই এলাকায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। যদিও দীর্ঘসময় পরেও এলাকায় পুলিশের দেখা মেলেনি বলে অভিযোগ।

   পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, এলাকার বাসিন্দা বছর পঁয়ত্রিশের রহুল মোল্লা ওই দিন সন্ধ্যায় হাট থেকে বাড়ি ফিরছিলেন। অভিযোগ সেই সময় রাস্তাতেই তাকে পাচারকারী বলে আটক করে বিএসএফ জওয়ানরা। যেখানে তাকে বিবস্ত্র করে মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনার খবর পেয়ে বাসিন্দারা ছুটে গিয়ে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে বরাহার হাসপাতালে ভর্তি করেন। তারপর সেখান থেকে বালুরঘাট জেলা হাসপাতালে রেফার করা হয় তাকে। বর্তমানে চিকিৎসাধীন ওই যুবক।

    ঘটনার প্রতিবাদে এদিন সকাল থেকে বাসিন্দারা একত্রিত হয়ে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন। অভিযুক্ত জওয়ানদের শাস্তির দাবিতে স্লোগান দেওয়া হয় এলাকায়। দীর্ঘ সময় পর এলাকায় পুলিশ না পৌঁছলেও পরিস্থিতি সামাল দিতে ছুটে যান খোদ ২৬ নম্বর বিএসএফ ব্যাটালিয়নের কমান্ডেন্ট এস.এফ.পি বাজপেয়ি। তিনি একপ্রকার হাতজোড় করে বাসিন্দাদের কাছে ক্ষমা চেয়ে পরিস্থিতি স্বাভাবিক করেছেন।

    ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন কমান্ড্যান্ট বাজপেয়ি। গ্রামবাসীদের সাথে নিয়েই চলতে চান তিনি। 

 আহত যুবকের আত্মীয় সানোয়ারা মোল্লা জানিয়েছেন, হাট থেকে বাড়ি ফিরছিল রাহুল। বিনা কারণে বিএসএফ জওয়ানরা তাকে আটক করে মারধর করেছে। এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছেন তিনি।

    এলাকার বাসিন্দা নুর আলম মোল্লা, আবু বক্কর সিদ্দি জানিয়েছেন, দিনে-রাতে এভাবে বিএসএফ অত্যাচার করলে মানুষ কোথায় গিয়ে দাঁড়াবে। আগামীতে এমন ঘটনা যাতে কারো সাথে না হয় সেই দাবিও তুলেছেন তারা।

    

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের