তপনে দুই শিশুকন্যাসহ একই পরিবারের ৫ সদস্য খুনের ঘটনার তদন্তে নামল সিআইডি, শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করে তিন সদস্যের প্রতিনিধি দল

 


সুদীপ পাল, বালুরঘাটঃ নৃশংসভাবে দুই শিশুকন্যাসহ একই পরিবারের পাঁচ সদস্যকে খুনের ঘটনার তদন্তে নামল সিআইডি। শুক্রবার কলকাতার ভবানী ভবন থেকে সিআইডির বিশেষ টিম দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের চন্ডিপুর পঞ্চায়েতের জামালপুর গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিন পুলিশের সিল করে রাখা মৃতের বাড়ি সহ আশপাশ খতিয়ে দেখেন সিআইডির কর্মীরা। বাড়ির বিভিন্ন অংশ থেকে নমুনা সংগ্রহের পাশাপাশি ফিঙ্গারপ্রিন্টও নিয়েছে সিআইডি। সেদিন ওই বাড়ি থেকে তিনটি ছোট শিশু উদ্ধার করে সিআইডির টীম। যার মধ্যে বিষাক্ত কিছু পদার্থ রয়েছে বলে মনে করছেন তদন্তকারী সংস্থা।

তপন থানার ওসি সৎকার সাংবোকে সঙ্গে নিয়ে মৃত অনু বর্মনের বাড়ি থেকে তার হাতের লেখা একটি খাতা উদ্ধার করেছে সিআইডি। কিছুদিন আগে বাড়ি তৈরীর সময় হিসাব লিখে রেখেছিলেন অনু বর্মন। যার সাহায্যে মৃত্যুর সময় হাতে লিখে যাওয়া চারজনের নাম সঠিক কিনা তার প্রমান উঠে আসবে বলে মনে করা হচ্ছে। এদিন সিআইডি আধিকারিক সঞ্জয় রায় সহ তিনজনের প্রতিনিধিদল আরো একাধিক তথ্য সংগ্রহ করেন। 

স্থানীয় বাসিন্দাদের দাবি, অনু বর্মনের বাড়ি চারিদিকে খোলা থাকায় তারা ঘুমিয়ে পড়লে কিছু সমাজবিরোধী তাদের উঠোনে আড্ডা জমাতো। রাতের অন্ধকারে বেশ কয়েকবার গন্ডোগোলও শোনা গিয়েছে। রক্তের চিহ্নও মিলেছে কয়েক বার। যা থেকে স্পষ্ট পরিবারের সকলকে খুন করা হয়েছে। 

উল্লেখ্য গত রবিবার সকালে তপনের চন্ডীপুর গ্রাম পঞ্চায়েতের জামালপুরে এক নৃশংস ঘটনা সামনে আসে। দুই শিশু সহ একই পরিবারের  চারজনকে কুপিয়ে মেরে ফেলার পাশাপাশি একজনকে দড়িতে ঝুলিয়ে দেওয়ার ঘটনাও সামনে আসে। যার ময়নাতদন্তের রিপোর্ট হাতে না আসতেই প্রাথমিক তদন্তে পুলিশ এই ঘটনাকে মানসিক অবসাদ গ্রস্থ হয়ে পরিবারের সদস্যদের খুন করে নিজে আত্মহত্যা করেছে বাড়ি মালিক অনু বর্মন বলে চালিয়ে দেবার চেষ্টা করে। পুলিশের এমন যুক্তি উড়িয়ে খুনের জোড়ালো অভিযোগ সামনে আনেন মৃতের দিদি। একই অভিযোগ তুলে সরব হয়েছেন স্থানীয়রাও।  যার ফলে এদিন ঘটনা তদন্তে এলাকায় পৌঁছায় ভবানী ভবন থেকে সিআইডির বিশেষ টিম।

মৃত অনু বর্মনের আত্মীয় অমিত বর্মন জানিয়েছেন, এটা যে খুন হয়েছে সেই ঘটনা স্পষ্ট। সিআইডি তদন্ত পুঙ্খানুপুঙ্খ তথ্য সামনে আসবে। দোষীরা যাতে কঠোর শাস্তি পায় সে ব্যবস্থা করতে হবে প্রশাসনকে। 

 এলাকার প্রাক্তন পঞ্চায়েত সদস্য পরেশ বর্মন জানিয়েছেন, সঠিক তদন্ত হলে এই ঘটনার প্রকৃত কারণ সামনে উঠে আসবে। সিআইডির সংগ্রহ করা নমুনা পরীক্ষা করলে ঘটনা আরো পরিস্কার হবে।


 

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের