পণ্ডিত অজয় চক্রবর্তীকে বেইমানের তকমা তৃণমূলের



বিশ্বজিৎ দাস, কলকাতাঃ অমিত শাহের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকারের পরপরই পণ্ডিত অজয় চক্রবর্তীকে বেইমান বলল তৃণমূল! পূর্ব–নির্ধারিত কর্মসূচি মেনেই দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিয়ে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী যান বিখ্যাত সংগীতশিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতে। অমিত শাহকে স্বাগত জানান পণ্ডিত অজয় চক্রবর্তী ও তার স্ত্রী। তারপর পণ্ডিত অজয় চক্রবর্তীর সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান শ্রুতিনন্দনে পৌঁছন অমিত শাহ। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়। আর এই ঘটনায় ক্ষিপ্ত তৃণমূল কর্মী সমর্থকেরা নিজেদের সোশ্যাল মিডিয়া পেজে রীতিমত ছবি দিয়ে তাঁকে বেইমান আখ্যা দিলেন। অজয় চক্রবর্তী নিজে, অমিত শাহের সঙ্গে দেখা করার পর বলেছেন, “আমার একটাই পার্টি, মিউজিক পার্টি”। সেই মানুষকেই বেইমান বলল মমতার তৃণমূল। পণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতে যান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিতান্তই সৌজন্য সাক্ষাৎ। যার সঙ্গে রাজনীতির কোন সম্পর্কই নেই। অজয় চক্রবর্তী বললেন, “এত বড় মাপের মানুষকে আমন্ত্রণ করার সাহস তাঁর নেই। অমিত শাহ নিজে থেকেই তাঁর বাড়িতে এসেছেন, সেকারণে তিনি গর্বিত। আমার একটাই পার্টি, মিউজিক পার্টি। আমার বিজেপি, টিএমসি, সিপিএম কেউ নেই”। সেই মানুষকে কি করে তৃণমূল, বেইমান বলল তা নিয়ে হতবাক বাংলার রাজনৈতিক-অরাজনৈতিক সব মহলই। তবে প্রকাশ্যে মুখ খোলেন নি কেউই। এদিন, টালিগঞ্জের গলফ ক্লাব রোডে পণ্ডিত অজয় চক্রবর্তীর সংগীত শিক্ষাপ্রতিষ্ঠান শ্রুতিনন্দনে যান স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপরেই, তৃণমূলের সোশ্যাল মিডিয়া পেজে পণ্ডিত অজয় চক্রবর্তীর ছবি দিয়ে তাঁকে বেইমান বলে আখ্যা দেয় তৃণমূল কর্মী সমর্থকরা। সেই ছবি ইতিমধ্যেই তৃণমূলের সৌজন্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। স্বরাষ্ট্রমন্ত্রী কেন এসেছিলেন? প্রশ্ন করা হয় অজয় চক্রবর্তীকে। উত্তরে পণ্ডিতজি সরাসরি জানিয়ে দেন,“আমি রাজনীতির মানুষ নই। আমি সংগীত জগতের মানুষ। এখানে কোনও রাজনীতির যোগ নেই। এখানে প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আব্দুল কালামও এসেছিলেন”। কিন্তু হঠাৎ স্বরাষ্ট্রমন্ত্রীর আগমন কেন? এই প্রশ্ন শুনেই পণ্ডিতজির সরল প্রতিক্রিয়া, “একজন বিশিষ্ট বড়মাপের মানুষ, আমার বাড়িতে আসছেন, এটা জেনেই আমি খুব খুশি। তাছাড়া আমি তো আমন্ত্রণ করিনি। আসতে চেয়েছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই। আমরা তাঁকে স্বাগত জানিয়েছি ওটা আমাদের কর্তব্য”।

Comments

Popular posts from this blog

বঙ্গ গৌরব উৎসব সম্মান পেলেন মৌসুমী দাস

বেলঘরিয়া থানার পুলিশের উদ্যোগে উদ্বার বেআইনি একাধিক স্কুটি

সমাজ সেবা করাই নেশা নীলকণ্ঠের